শ্রীলংকা ম্যাচ হবে সাকিব-মুস্তাফিজদের?

শ্রীলংকা ম্যাচ হবে সাকিব-মুস্তাফিজদের?

কোর্টলি ওয়ালস বাংলাদেশ দলের অন্তবর্তীকালীন কোচ। তার দায়িত্ব দলর ব্যাটিং-বোলিং দুটোই তদারকি করা। কিন্তু দলে যখন সিনিয়র ব্যাটসম্যানরা রয়েছেন তখন ওয়ালস বোলিং নিয়েই মাথা ঘামাবেন এটাই স্বাভাবিক। তাছাড়া শ্রীলংকায় নিদাহাস ট্রফিতে ম্যাচ জেতানোর মতো কোন পারফর্ম দেখাতে পারেনি বোলাররা। দলের কোচ তাই মনে করছেন আগামীকাল শুক্রবার শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের বাঁচা-মরার ম্যাচে জয় আসবে বোলারদের হাত ধরে।

শ্রীলংকায় বাংলাদেশের বোলাররা এখনো নিজেদের সেরাটা দিতে পারেনি, ‘রুবেল বোলিংয়ে ধারাবাহিকতা ধরে রেখেছে। যদি আমাদের অন্য বোলাররা তাদের সেরাটা দিতে পারতো তবে আমরা আরো ভালো অবস্থানে থাকতাম। আমি যদি বলি আমরা ভালো বল করেছে তবে ভুল বলা হবে। বোলাররা মোটামুটি বল করেছে তবে আরো ভাল বল করার সামর্থ তাদের আছে।’

শুক্রবারের বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচটি অপেক্ষাকৃত নতুন পিচে খেলানো হবে। সেখানে বোলাররা বলে সুইং পাবে। আবার স্পিনারদের সামনেও ভালো বল করার সুযোগ থাকবে। তাই ম্যাচের ফল নির্ধারণে মোস্তাফিজ-রুবেল কিংবা সাকিব-নাজমুলরা অবদান রাখবেন বলে মনে করেন কোচ।

ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই পেসার বলেন, ‘মোস্তাফিজের মতো বোলারের জন্য এটা দারুণ একটা ম্যাচ হতে পারে।’ এছাড়া দলের স্পিনাররাও তাদের সামর্থ অনুযায়ী ভালো করেনি জানিয়ে কোচ বলেন, ‘তারা যদি তাদের সেরাটা দিতে পারে আমাদের জন্য সামনের ম্যাচে দারুণ সুযোগ থাকবে।’ এসময় মোস্তাফিজ দ্রুতই তার রুদ্র মূর্তি নিয়ে ফিরবেন বলে আশা প্রকাশ করেন কোচ। তিনি বলেন, ‘সামনে ম্যাচ মোস্তাফিজ নয় তো অন্য বোলারের হবে।’

দলে সাকিবের ফেরা নিয়ে ওয়ালস মনে করেন অন্য খেলোয়াড়দের মতো সাকিবের ক্ষেত্রেও দেখা হবে তিনি খেলার জন্য কতটা ফিট। সাকিব এর আগেও দলকে উজ্জীবিত করতে শ্রীলংকায় উল্লেখ করে অন্তবর্তীকালীন এই কোচ। এছাড়া তিনি মনে করেন আগামী ম্যাচে সাকিবের মাঠে নাম নিয়েও কোন সংশয় নেই।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment